হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সিলেট জেলা কমিটির সভাপতি প্রদীপ কুমার ভট্টাচার্য্যকে অব্যহতি


Shikha BD প্রকাশের সময় : মে ১৬, ২০২৪, ৭:৩৮ পূর্বাহ্ন /
হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সিলেট জেলা কমিটির সভাপতি প্রদীপ কুমার ভট্টাচার্য্যকে অব্যহতি

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সিলেট জেলা কমিটির সভাপতির দায়িত্ব থেকে সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের কারণে এ্যাডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্যকে অব্যহতি দেওয়া হয়েছে। ভারপ্রাপ্ত সভাপতি করা হয়েছে সিলেট জেলা কমিটির সভাপতিমন্ডলীর সিনিয়র সদস্য বীর মুক্তিযোদ্ধা সুবল চন্দ্র পালকে।

বুধবার (১৫ মে) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রাণা দাশ গুপ্ত স্বাক্ষরিত এক পত্রে উল্লেখ করা হয়- গত ৬ ডিসেম্বর ২০২৩ ইংরেজি তারিখে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের গঠনতন্ত্রের ৭ (ঙ) (১) ধারামতে সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের কারণে এ্যাডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্যকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

এই নোটিশের প্রত্যুত্তরে গত ১২ ডিসেম্বর ২০২৩ইং তারিখে সাধারণ সম্পাদক বরাবরে এক জবাবী পত্র প্রেরণ করেন তিনি। উক্ত কারণ দর্শানোর নোটিশ এবং জবাবপত্র বিবেচনায় নিয়ে কেন্দ্রীয় কমিটি গত ২৪ মার্চ ২০২৪ ইংরেজি তারিখে এক সভায় জবাবীপত্র অনুযায়ী জবাবীপত্রকে পদত্যাগ পত্র হিসেবে গণ্য করে সংগঠনের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদানের সুপারিশ করে। এরই প্রেক্ষিতে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট রাণা দাশ গুপ্ত “প্রদীপ কুমার ভট্টাচার্য্যকে” অব্যহতি প্রদান করেন এবং সিলেট জেলা কমিটির সভাপতিমন্ডলীর সিনিয়র সদস্য বীর মুক্তিযোদ্ধা সুবল চন্দ্র পালকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।