‘স্ট্যাটাস দিলেই যেহেতু সব হয়, প্রতিদিন একটা করে স্ট্যাটাস দিব’


Shikha BD প্রকাশের সময় : অক্টোবর ২০, ২০২৪, ৫:২২ অপরাহ্ন /
‘স্ট্যাটাস দিলেই যেহেতু সব হয়, প্রতিদিন একটা করে স্ট্যাটাস দিব’

দক্ষিণ আফ্রিকা সিরিজের আগমুহূর্তে বরখাস্ত করা হয়েছে জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথরুসিংহেকে। এছাড়া রাজনৈতিক পট পরিবর্তনের কারণে দেশের মাটিতে এই সিরিজ খেলতে পারছেন না সাকিব আল হাসান। বিষয়টি নিয়ে ক্রিকেটাররাও খুব একটা খুশি নন। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে সেটাই যেন বুঝিয়ে দিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

ছাত্র-গণআন্দোলনের সময় অনেক ক্রিকেটার ফেসবুকের মাধ্যেম সমর্থন দিলেও সাকিব ছিলেন নিশ্চুপ। বরং সোশ্যাল মিডিয়ায় তার বেড়ানোর ছবি দেখা গেছে। সরকার পতনের পর তার বিরুদ্ধে খুনের মামলা হয়। তখন প্রায় সব ক্রিকেটার সাকিবের পাশে দাঁড়িয়ে ফেসবুকে পোস্ট দেন। কিন্তু সাকিব যখন দেশে ফিরতে গিয়েও পারলেন না, তখন ক্রিকেটাররা কেন চুপ?

আজ রবিবার সকালে মিরপুরের সংবাদ সম্মেলনে উঠল এই প্রশ্ন। জবাবে অধিনায়ক শান্ত হাসতে হাসতে বললেন, ‘সাকিব ভাইকে ছাড়া কঠিন। কিন্তু এটা আমাদের নিয়ন্ত্রণে নাই। আমরা সবাই জানি তিনি কেন আসছেন না। আর এখন যেহেতু ফেসবুকে স্ট্যাটাস দিলেই সব সমাধান হয়ে যায়, চিন্তা করছি প্রতিদিন একটা করে স্ট্যাটাস দিব (হাসি)।’

দেশের মাটিতে শেষ টেস্ট খেলার জন্য অন্তর্বর্তী সরকারের ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া সাকিবকে রাজনৈতিক অবস্থান স্পষ্ট করতে বলেছিলেন। এরপর সাকিব ফেসবুকে পোস্ট দিয়ে আন্দোলনে নিষ্ক্রিয়তার জন্য দুঃখপ্রকাশ করেন এবং রাজনৈতিক অবস্থান পরিস্কার করেন। এরপরও তিনি দেশে ফিরতে পারেননি। দুবাই থেকেই ফিরে যেতে হয়েছে।