সিলেটের উপশহরে যাত্রা শুরু করলো টুথ ক্যাসেল


Shikha BD প্রকাশের সময় : জুলাই ৬, ২০২৪, ৯:৫৭ পূর্বাহ্ন /
সিলেটের উপশহরে যাত্রা শুরু করলো টুথ ক্যাসেল

সিলেট সিটি কর্পোরেশনের ২২ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. ফজলে রাব্বি চৌধুরী মাসুম বলেছেন, এখানে রোগীরা যে শুধু চিকিৎসা সেবা পাবে এমন নয়, রোগীদের জন্য রয়েছে পরিপাটি ও পরিষ্কার পরিবেশ, যা সচরাচর দেখা যায় না। সিলেটের উপশহরে এমন আধুনিক ও ঘরোয়া অথচ চোখধাঁধানো নান্দনিক রুচিশীলতাসম্পন্ন ডেন্টাল চেম্বার যাত্রা শুরু করেছে দেখে আমি খুবই আনন্দিত। প্রতিটা ইন্ট্রুমেন্ট ডিজিটাল ও চিকিৎসকরাও দক্ষ। টুথ ক্যাসেলে এসে ডেন্টাল চেম্বার সম্পর্কেই আমার ধারণা পাল্টে গেছে। আমি টুথ ক্যাসেলের সাফল্য কামনা করি।

তিনি শুক্রবার (৫ জুলাই) বিকেল ৫টায় নগরীর শাহজালাল উপশহরস্থ সি-ব্লক স্বপ্ননীড় ভবনের নিচ তলায় ডাক্তার দম্পতির ডেন্টাল ক্লিনিক “টুথ ক্যাসেল” এর উদ্বোধনী অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন।

টুথ ক্যাসলের পরিচালক ডা. নাঈমুল হাসান রাজিন ও ডা. প্রজ্ঞা নাহিদ এর সভাপতিত্বে ও বাশু বাংলা ল্যাংগুয়েজ ক্লাব এর প্রতিষ্ঠাতা ইসফাক আহমদ জিহান এর সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী মো. খালিকুর রহমান।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডা. ফারিজা সাবরিনা, তাহসিন শারমিন তামান্না, হাফেজ মওলানা আসাদ উদ্দিন, মইনুল ইসলাম চৌধুরী, মুহিবুর রহমান মুহিব, রায়হান আহমদ, জুবায়ের আহমদ, আকিব আরিয়ান, আব্দুল মাজেদ ফুয়াদ, নজরুল, মাসুম, রাফি, ইমারত, জামালসহ আরো অনেকে।

ডেন্টাল ক্লিনিকের পরিচালক ডা. নাঈমুল হাসান রাজিন বলেন, অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন চিকিৎসা সরঞ্জাম দিয়ে ঘরোয়া ও মনোরম পরিবেশে দাঁতের নানা ধরনের চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে এই চিকিৎসাকেন্দ্রটি আমরা চালু করেছি।

ডেন্টাল ক্লিনিকটির আরেক পরিচালক ও ডা রাজিনের সহধর্মিণী ডা. প্রজ্ঞা নাহিদ বলেন, গতানুগতিক ধারার ডেন্টাল চেম্বার থেকে বেরিয়ে এসে আউট অফ দ্যা বক্স চিন্তা করে মূলত আমি আমাদের ডেন্টাল ক্লিনিকটি সাজিয়েছি। ‘এস্থেটিক’ শব্দটির প্রতিটি ছাপ আপনি পাবেন আমাদের চেম্বারে ঢোকার পর। টুথ ক্যাসেলের আরেকটি বিশেষ দিক হচ্ছে আমাদের ছোট লাইব্রেরি। দন্তচিকিৎসা সময়সাপেক্ষ ব্যাপার এই বিষয়টি বিবেচনা করে আগত রোগী এবং অভিভাবকদের বইপড়ার প্রতি আগ্রহী করে তোলার একটা ছোট প্রয়াস বলতে পারেন।

বানান শুদ্ধকারী বাশু এর প্রতিষ্ঠাতা ইসফাক আহমদ জিহান বলেন, টুথ ক্যাসেলে ঢোকার পর প্রথমে আমি ভেবেছিলাম কোনো লাক্সারিয়াস রিসোর্ট বা ক্যাফেতে ঢুকেছি! ডেন্টাল চেম্বারের পরতে পরতে আছে আভিজাত্য ও দেশিয় ঐতিহ্যের ছোয়া। ডিজিটাল লেটেস্ট ইন্সট্রুমেন্ট দিয়ে সাজানো এই দন্তচিকিৎসালয়টি শুধু যে রোগীদের সেবা করবে এমন নয় রোগীর সাথে আসা অভিভাবকদেরকেও স্বস্তি দিবে।

উল্লেখ্য, ডা রাজিন ও ডা. নাহিদ দম্পতি সিলেটে অবস্থিত একটি ডেন্টাল হাসপাতালে দীর্ঘদিন শিক্ষিকতা ও দন্তচিকিৎসা করে আসছিলেন। এখন থেকে তারা টুথ ক্যাসেলেই চিকিৎসাসেবা প্রদান করবেন। শুক্রবার বাদে প্রতিদিন সকাল সাড়ে দশটা হতে দুপুর ২টা এবং বিকেল ৫টা হতে রাত ৯টা পর্যন্ত ডেন্টাল ক্লিনিকটি খোলা থাকবে। উদ্বোধন উপলক্ষে চিকিৎসাসেবায় রোগীদের জন্য রয়েছে বিশেষ ছাড় এবং ফ্রি ডেন্টাল চেকআপের সুবিধা।