সিলেট সোসাইটির খাদ্য ও ঔষধ সামগ্রী বিতরণ


Shikha BD প্রকাশের সময় : জুন ২৯, ২০২৪, ৩:০৫ অপরাহ্ন /
সিলেট সোসাইটির খাদ্য ও ঔষধ সামগ্রী বিতরণ

বাংলাদেশ উলামা পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও সিলেট সোসাইটির উপদেষ্টা কাউন্সিলের সদস্য মাওলানা রেজাউল করিম জালালী বলেছেন, সিলেটে বন্যাকবলিত মানুষের সংখ্যা প্রায় লক্ষাধিক। এই মানুষদের সহযোগীতা করা একার পক্ষে সম্ভব নয়। তাই রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও প্রবাসী সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে সহযোগিতার হাত বাড়াতে হবে।

তিনি আরো বলেন, বন্যা কবলিত মানুষেরা অসহায়ের মধ্যে দিনযাপন করছেন। রাস্তাঘাট, বাড়ি-ঘরসহ নানা ধরনের ক্ষতির সম্মুখীন হয়েছেন। তাই ক্ষয়ক্ষতি চিহ্নিত করে আমাদের সহযোগিতা করতে হবে। যেখানে গাড়ি যাচ্ছে না, সেখানেও আমাদের যেতে হবে। খাবারসহ নানামুখী সমস্যার মধ্য দিয়ে বন্যাকবলিতরা সময় পার করছে। তিনি বন্যার স্থায়ী সমাধানে সঠিক পরিকল্পনা ও পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান।

তিনি গত শুক্রবার (২৮ জুন) দিনব্যাপী সিলেট সোসাইটির উদ্যোগে এবং অচীনপুরী ফাউন্ডেশনের সহযোগিতায় সিলেটের বিয়ানীবাজার, জকিগঞ্জ ও কানাইঘাটের বিভিন্ন এলাকায় বন্যা কবলিত পরিবারের মধ্যে খাদ্য ও ঔষধ সামগ্রী বিতরণকালে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে খাদ্য ও ঔষধ সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন জকিগঞ্জ উপজেলা হাসপাতালের সাবেক স্বাস্থ্য কর্মকর্তা ডা. সিরাজুল ইসলাম খান, এশিয়ান টেলিভিশনের স্টাফ রিপোর্টার, সংগঠনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও সমন্বয়কারী রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুল পিএইচএফ, উপদেষ্টা এডভোকেট এম এ সালেহ চৌধুরী, এডভোকেট কবির আহমদ, সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল করিম, যুগ্ম সাধারণ সম্পাদক এম ছয়ফুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. মকবুল হোসেন, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মাহফুজ কবির, যোগাযোগ সম্পাদক জুবের আহমদ সার্জন, জামাল মিয়া, লিয়াকত আলী খান, যুব ইউনিটির সদস্য বিষ্ণ রবি দাশ, তারেক জাহান চৌধুরী প্রমুখ।