সবাই মিলে কাজ করলে যেকোন দুর্যোগ মোকাবিলা সম্ভব: শাজান মিয়া


Shikha BD প্রকাশের সময় : জুন ২৪, ২০২৪, ১:০৬ অপরাহ্ন /
সবাই মিলে কাজ করলে যেকোন দুর্যোগ মোকাবিলা সম্ভব: শাজান মিয়া

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও টানা বর্ষনে সিলেট বিভাগ বন্যায় প্লাবিত সেই সাথে কুলাউড়া উপজেলার কয়েকটি ইউনিয়নসহ পৌর এলাকার কয়েকটি গ্রামের মানুষ বন্যায় প্লাবিত হয়ে বাড়ি, ঘর ছেড়ে আশ্রয় কেন্দ্রে স্থান নিয়েছেন সেই সব বানভাসি ও বন্যায় আক্রান্ত মানুষের মধ্যে রান্না করা খাবার বিশুদ্ধ খাবার পানি ধারাবাহিক ভাবে বিতরণ করে যাচ্ছে কুলাউড়ার হাজী আপ্তাব আলী কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে। ট্রাস্টের চেয়ারম্যান শাজান মিয়া বলেন সবাই মিলে কাজ করলে যেকোন দুর্যোগ মোকাবিলা সম্ভব।

অতীতের সব রেকর্ড ভঙ্গ করে বন্যার কারণে এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে যেটা কাটিয়ে উঠতে আমরা সবাই কাজ করছি। আমরা সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি আমাদের পক্ষ থেকে দুর্গম এলাকায় গিয়ে পানিবন্দি মানুষের মাঝে শুকনো ও রান্না করা খাবার, চিকিৎসা সামগ্রী বিতরণ করছি।

শাজান মিয়া আরো বলেন, বন্যার পানি কয়দিনে নামবে তা বলা মুশকিল তবে একটু সময় ও লাগতে পারে তবে আল্লাহ তায়ালা যদি সহায় হন খুব তাড়াতাড়ি মানুষ এ দুর্যোগ কাটিয়ে উঠতে পারবে । বন্যা চলে গেলেও অনেক বড় ক্ষতি আমাদের মাঝে রেখে যাবে। বন্যা পরবর্তী সময়ে আমাদের অনেক কাজ আছে। এ বিষয়ে আমরা প্রস্তুতি নিচ্ছি। আমার সমর্থকরা সর্বাত্মকভাবে ত্যাগের মনোভাব নিয়ে কাজ করছে এবং আগামীতেও করবে বলে জানিয়ে তিনি বলেন, আমরা জনগণের প্রত্যাশা পূরণে যা কিছু করার দরকার কববো। এবং আমাদের ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে।