ইসকন সিলেটে অনুষ্ঠিত হলো জগন্নাথদেবের স্নানযাত্রা


Shikha BD প্রকাশের সময় : জুন ২২, ২০২৪, ১২:২১ অপরাহ্ন /
ইসকন সিলেটে অনুষ্ঠিত হলো জগন্নাথদেবের স্নানযাত্রা

নানা আনুষ্ঠানিকতা আর উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ইসকন সিলেটে অনুষ্ঠিত হলো সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান শ্রীশ্রী জগন্নাথদেবের স্নানযাত্রা মহোৎসব। দিনব্যাপী এই স্নানযাত্রায় কয়েক হাজার ভক্ত ও পুণ্যার্থী অংশ নেন।

আজ শনিবার (২২ জুন) ইসকন সিলেট মন্দির প্রাঙ্গণে স্নানযাত্রা সকাল ১০ টায় শুরু হয়ে বেলা ৩টা পর্যন্ত চলে। এ উপলক্ষে সিলেট ইসকন মন্দিরে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শনিবার ভোরে মঙ্গল আরতির মাধ্যমে আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। সকালে গুরু পূজা, স্নানযাত্রা মাহাত্ম্য আলোচনা ও নামসংকীর্ত্তনসহ মহাপ্রসাদ বিতরণ। প্রতিবছর আষাঢ় মাসের জ্যৈষ্ঠী পূর্ণিমা তিথিতে জগৎজীবের কল্যাণের জন্য পরম পুরুষোত্তম ভগবান শ্রীকৃষ্ণ জগতের নাথ জগন্নাথরূপে প্রকাশিত হন।

ভগবান কেবল প্রকাশিত হয়েই কৃপা করেননি, এমনকি তার আবির্ভাব দিবসটিকেও মহিমান্বিত করার মাধ্যমেও কৃপা প্রকাশ করেছেন। ইসকন বাংলাদেশের অন্যতম সন্ন্যাসী শ্রীমৎ ভক্তি অদ্বৈত নবদ্বীপ স্বামী মহারাজ জানান,এবার লক্ষাধিক ভক্তদের সমন্বয়ে পালিত হবে রথযাত্রা। সেদিন জগন্নাথ, বলরাম ও সুভদ্রা মহারানী মন্দির থেকে মাসির বাড়ি পাড়ি দেবেন রথে চড়ে। ওই দিন রথকে টেনে নিয়ে যাবেন ভক্তরা। তারই প্রস্তুতির প্রথমপর্ব শ্রীশ্রী জগন্নাথদেবের স্নানযাত্রা।