ছাতক থেকে র‍্যাপ গানের মাধ্যমে র‍্যাপার (MAH1) মাহি’র কোটা আন্দোলনের ডাক


Shikha BD প্রকাশের সময় : অক্টোবর ২৩, ২০২৪, ৪:১৩ পূর্বাহ্ন /
ছাতক থেকে র‍্যাপ গানের মাধ্যমে র‍্যাপার (MAH1) মাহি’র কোটা আন্দোলনের ডাক

সাজ্জাদ মাহমুদ মনির, সুনামগঞ্জ জেলা প্রতিনিধি :: সুনামগঞ্জ জেলার ছাতক থেকে র‍্যাপ গানের মাধ্যমে র‍্যাপার (MAH1) মাহি কোটা আন্দোলনের ডাক দিয়েছিলেন,

বানিয়েছেন ‘রক্ত’ গান তার সাথে রয়েছেন আরও ৩ জন শিল্পী (AATONGKO, BIDROHO, Ian Ishraque) এবং একজন সঙ্গীত প্রযোজক (AS OMIX)। গত ২৬ জুলাই গানটি ইউটিউব সহ বিভিন্ন ডিজিটাল প্লাটফর্মে রিলিজ হয়। র‍্যাপার মাহি’র কাছ থেকে জানা যায় কোটা আন্দোলনে যখন শত শত ছাত্র ছাত্রী আহত হচ্ছেন তখনই তার মাথায় আসে ছাত্রছাত্রীদের যৌক্তিক আন্দোলনে অংশগ্রহণ করা যায়।

আর সেটা যদি হয় তার শিল্পের মাধ্যমে তাহলে আরো ভাল। তখনই তিনি ‘রক্ত’ গানের ২৪ লাইনের একটি ভার্স তৈরি করেন এবং ঢাকার সঙ্গীত প্রযোজক সহ আরও ৩ জন শিল্পীর সাথে র‍্যাপ সঙ্গীতটি রিলিজ করেন। এই গান ইউটিউবে প্রকাশ করার পরপরই পুরো বাংলাদেশে ব্যাপক সাড়া ফেলে।

১ দিনে গানটি প্রায় ১ লক্ষ ভিউজ অতিক্রম করে। এবং দেখতে দেখতে ২ মাসের মাথায় ১ মিলিয়ন ভিউজ সম্পন্ন হয়। আরও জানা যায়, এই গানটি রিলিজ করার পর থেকে তাদেরকে সিলেট এবং ঢাকার কিছু ছাত্রলীগ নেতারা অনবরত মারধর,মামলা, জেল এর হুমকি দিতে থাকে। অবশেষে ৫ ই আগস্ট দেশের এই বিশাল পরিবর্তন দেখে তারা নিজেও বিজয় মিছিলে বেরিয়ে পড়েন।

দেশ নিয়ে আরও ভালো ভালো গান দর্শকদের উপহার দেবেন বলে র‍্যাপার ‘মাহি’ আমাদের জানান। ছাতক শহর থেকে উঠে আসা একজন সাধারণ ছেলে আজ দেশের জন্য শিল্প তৈরিতে ব্যাস্ত। তার ‘রক্ত’ গানের মিলিয়ন ভালবাসা পাওয়ায় ছাতকের সর্বস্তরের মানুষ তাকে স্বাগতম জানিয়েছেন বলে জানান।