‘আওয়ামী লীগের করা আইনেই তাঁদের বিচার হবে’


Shikha BD প্রকাশের সময় : অক্টোবর ১৩, ২০২৪, ৫:৫১ অপরাহ্ন /
‘আওয়ামী লীগের করা আইনেই তাঁদের বিচার হবে’

আওয়ামী লীগের সময়ে তাঁদের নেতৃত্বাধীন সরকারের তৈরি করা আইনেই তাঁদের নেতা–কর্মীদের বিচার করা হবে বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

আজ রোববার সকালে রাজধানীর চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে দলের মহানগর উত্তরের রোকন সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ডা. শফিকুর রহমান বলেন, বিগত ১৭ বছরে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে আওয়ামী লীগ। যাদের হাত থেকে রেহাই পায়নি বিরোধী রাজনৈতিক দলসহ সাধারণ মানুষ। ২০০৬ সালের ২৮ অক্টোবর থেকে ২০২৪ সালের ৫ আগষ্ট পর্যন্ত সব হত্যাকারীদের বিচার করতে হবে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের তৈরি করা আইনেই তাঁদের নেতা–কর্মীদের বিচার করা হবে। আওয়ামী লীগ তাদের কর্মকাণ্ডের জন্য ক্ষমা না চেয়ে ফিরে আসার চেষ্টা করছে।

শফিকুর রহমান বলেন, আওয়ামী লীগ আমলে সবচেয়ে বেশি জামায়াতে ইসলামীর নেতা–কর্মীদের ওপর নির্যাতন করা হয়েছে। প্রতিশোধ নয়, জামায়াতে ইসলামী সকল জুলুমের বিচার প্রচলিত আইনের মাধ্যমে চায়। ছাত্র–জনতার আন্দোলনের পর জামায়াতের নেতা–কর্মীরা চাঁদাবাজি না করে জনগণের পাশে দাঁড়িয়েছে।

তিনি বলেন, জামায়াতে ইসলামী কোনো প্রতিশোধ নেবে না, তবে জুলুমের শিকার প্রতিটি মানুষকে ন্যায়বিচার দেবে বলেও প্রতিজ্ঞা করেন দলটির আমির। তিনি বলেন, বিপ্লবের পর জামায়াত কর্মীরা চাঁদাবাজি কিংবা দখল করেনি। বরং মানুষের পাশে দাঁড়িয়েছে।