বার্সেলোনায় শহীদ জিয়ার শাহাদত বার্ষিকী পালন


Shikha BD প্রকাশের সময় : জুন ৫, ২০২৪, ৫:০৮ পূর্বাহ্ন /
বার্সেলোনায় শহীদ জিয়ার শাহাদত বার্ষিকী পালন

স্পেনের বার্সেলোনায় বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদত বার্ষিকী পালন করা হয়েছে।

মঙ্গলবার (৪ঠা জুন) রাত ১১ টায় স্থানীয় একটি রেস্টুরেন্টে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩ তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী দল, বার্সেলোনা শাখা।

স্পেন বার্সেলোনা শাখার সভাপতি এইচ এম রায়হান আহমদের সভাপতিত্বে ও আবুল হুসেনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন মাওলানা ফারহাদ মোঃ বুরহান।

অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে বক্তব্য রাখেন কাতালুনিয়া বিএনপি’র উপদেষ্টা ফয়জুর রহমান মাসুক এবং বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন কাতালুনিয়া বিএনপি’র সিনিয়র সহ সভাপতি মনোয়ার পাশা।

বক্তব্য রাখেন কাতালুনিয়া বিএনপি নেতা শিপলু আহমেদ নিয়াজি। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বার্সেলোনা বিএনপি’র প্রধান উপদেষ্টা শাহ্ সালাউদ্দিন, আবুল বশর, আঃ রাজ্জাক, রুশন আলী, আবু তাহের, শামীম মাহমুদ রিপন, হুসেন আমীর শাহীন, আখতার হুসেন, শামসুন্নুর, মোঃ কামালি প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে শহীদ জিয়ার কর্মময় জীবনে দেশপ্রেম, আন্তর্জাতিক অঙ্গনে নেতৃত্ব, রনাঙ্গনের বীরত্ব গাঁথা ও দেশ পরিচালনায় তাঁর সততা ও একনিষ্ঠতা সহ বিভিন্ন দিক তোলে ধরেন। সভাপতি তার সমাপনি বক্তব্যে উপস্থিত সকলকে দেশের এই ক্রান্তিলগ্ন থেকে উত্তরনের জন্য দলের সকলকে এক হয়ে কাজ করার আহবান জানান এবং কাতালুনিয়া বিএনপি’র আগামী কার্যকরি কমিটিতে মনোয়ার পাশাকে সভাপতি ও শিপলু আহমেদ নিয়াজিকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করার জন্য বিএনপি বার্সেলোনা শাখার পক্ষ থেকে স্পেন বিএনপি’র নেতৃবৃন্দের প্রতি জোর দাবী জানান।

সভা শেষে শহীদ জিয়ার রুহের মাগফিরাত ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পুর্ন সুস্থতা কামনা করে মোনাজাত পরিচালনা করেন মাওলানা ফারহাদ মোঃ বুরহান।