নজরুলের চেতনা লালন করেই লুটেরাদের বিরুদ্ধে আন্দোলনকে গণ আন্দোলনে শানিত করার আহবান


Shikha BD প্রকাশের সময় : মে ২৫, ২০২৪, ৭:৫১ পূর্বাহ্ন /
নজরুলের চেতনা লালন করেই লুটেরাদের বিরুদ্ধে আন্দোলনকে গণ আন্দোলনে শানিত করার আহবান

দূর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মকসুদ হোসেন জাতীয় কবি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী কাজী নজরুল ইসলামের ১২৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে বিনম্র শ্রদ্ধা নিবেদন করে বলেন, নজরুল শীর্ষ দূর্নীতিবাজ ও লুটেরাদের বিরুদ্ধে সর্বদা সিংহের মতো গর্জন করে গেছেন। সাম্য ও অধিকার প্রতিষ্ঠায় তিনি ছিলেন আপোষহীন। ইসলামের বুনিয়াদের বিষয়টি তার কবিতায় নিখুতভাবে তুলে ধরেছেন। হিন্দু, মুসলমান সহ সকল সম্প্রদায়ের কাছে তিনি নয়ন মনি হিসেবে আখ্যায়িত। নজরুলের মরদেহ বাংলার মাটিতে এনে কবর দেওয়ার জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে দেশের মানুষ সহ কোটি কোটি নজরুলের প্রেমিরা চির কৃতজ্ঞ। ভারত সহ বিশে^র অন্যান্য দেশের ন্যায় নজরুলের দেশাত্মবোধক গান- “এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি, সকল দেশের রানী সে যে আমার জন্মভূমি” এই গানটি আরেকটি জাতীয় সংগীত করার জন্য বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা চৌকস প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি আহবান রেখে বলেন, ঢাকা বিশ^ বিদ্যালয়ের নজরুলের মাজারে স্বাধীনতা প্রিয় এই জাতিকে যাদের শাষন আমলে লাখো শহিদের রক্তে অর্জিত বাংলাদেশকে বিশে^র দরবারে দূর্নীতবাজ রাষ্ট্র হিসেবে পরিচয় করেছে, তাদেরকে নজরুলের কবরে দেশবাসী দেখতে চায় না। মোট কথা নজরুলের চেতনা লালন করেই লুটেরাদের বিরুদ্ধে আন্দোলনকে গণ আন্দোলনে শানিত করার জন্য দেশবাসীর প্রতি আকুল আহবান জানান।

শনিবার (২৫ মে) সকাল ১০টায় রিকাবীবাজারস্থ নজরুল চত্ত্বরে জাতীয় কবি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী কাজী নজরুল ইসলামের ১২৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে দূর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির উদ্যোগে শ্রদ্ধাঞ্জলি অর্পনপূর্ব এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

কেন্দ্রীয় সদস্য শহীদ আহমদ খান শিব্বিরের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সেক্টর কমান্ডার্স ফোরাম সিলেট জেলা শাখার সেক্রেটারী বীর মুক্তিযোদ্ধা মুহি উদ্দিন আহমদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. অরুন কুমার দেব, কেন্দ্রীয় সিনিয়র সদস্য সরোজ ভট্টাচার্য্য, কামরান আহমদ প্রমুখ।