শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সিলেট মহানগর যুবলীগের শোভাযাত্রা


Shikha BD প্রকাশের সময় : মে ১৭, ২০২৪, ১:১৫ অপরাহ্ন /
শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সিলেট মহানগর যুবলীগের শোভাযাত্রা

১৭ই মে বঙ্গবন্ধুন্যা মাননীয় প্রধানমন্ত্রী, রাষ্ট্র নায়ক জননেত্রী শেখ হাসিনার ৪৪ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কেন্দ্রীয় কর্মসৃচীর অংশ হিসেবে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে, সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে দুর্গম পথের নির্ভীক শীর্ষক শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৭ মে) বিকেল ৩টায় ঐতিহাসিক কোর্ট পয়েন্ট থেকে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। শোভাযাত্রার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি বলেন, প্রায় ছয় বছর নির্বাসিত জীবন কাটিয়ে ১৯৮১ সালের এই দিনে স্বদেশে ফিরে আসেন আমাদের বাঙালির আশা- আশা-আকাঙ্ক্ষার প্রতীক বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশের সফল রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনা। ওই দিন সারা দেশ থেকে আসা লাখো মানুষ তাঁকে স্বাগত জানান, ভালোবাসায় সিক্ত হন বঙ্গবন্ধুকন্যা।

তিনি বলেন, শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাসে অনন্য মাইলফলক। তাঁর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে দেশে মুক্তিযুদ্ধের চেতনা, স্বাধীনতার মূল্যবোধ ও গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হয়।

সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার তার বক্তব্যে বলেন, আজকে দিনটি বাঙালি জাতির জন্য এক অন্যতম গুরুত্বপূর্ণ দিন। তিনি বলেন, রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনা নীতি ও আদর্শের প্রশ্নে পিতা শেখ মুজিবের মতোই অবিচল, দৃঢ় ও সাহসী। তিনি দেশের আর্থ-সামাজিক উন্নয়ন এবং সকল শ্রেণি ও পেশার মানুষের কল্যাণে যুগান্তকারী অবদান রেখে চলেছেন। সিলেট মহানগর যুবলীগ সর্বদা রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে কাজ করে যাচ্ছে।

শোভাযাত্রায় সিলেট মহানগর যুবলীগের কার্যনির্বাহী কমিটির সকল নেতৃবৃন্দ সহ ৪২ টি ওয়ার্ড যুবলীগ ও বিভিন্ন ইউনিটের সকল পর্যায়ের নেতাকর্মীকে উপস্থিত ছিলেন।